১০:৪৬ পূর্বাহ্ন, সোমবার, ২১ জুন, ২০২১ ইং

সিরাজদিখানে গৃহবধূকে নির্যাতনের অভিযোগ মামলা করেও ঠাই হচ্ছেনা স্বামীর দেওয়া ভিটায়

নিউজ ডেস্ক | যুগের কণ্ঠ .কম
আপডেট : ০২ মার্চ, ২০২১
ক্যাটাগরি : মুন্সিগঞ্জ
পোস্টটি শেয়ার করুন
শ্বশুর বাড়ীর লোকজন কর্তৃক গৃহবধূকে নানা ভাবে নির্যাতনের অভিযোগ

সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধিঃ মুন্সিগঞ্জের সিরাজদিখানে শ্বশুর বাড়ীর লোকজন কর্তৃক এক গৃহবধূকে নানা ভাবে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। স্বামী ননাশ ও তার ছেলে মেয়ের নির্যাতনের শিকার হয়ে সন্তানদের নিয়ে বাবার বাড়ীতে গিয়ে ঠাই নিতে বাধ্য হয়েছেন ওই গৃহবধূ। বর্তমানে তিনি সেখানেই অবস্থান করছেন। নির্যাতিতা গৃহবধূ সেলিনা বেগম উপজেলার বাঐসার গ্রামের করিম হাওলাদার মেয়ে এবং ইছাপুরা (চালতাতলা) গ্রামের মো. আলীর স্ত্রী।  
স্থানীয় সূত্রে জানা যায়, অনুমান ৯ বছর পূর্বে ইছাপুরা (চালতাতলা) গ্রামের মো. আলীর সাথে সেলিনা বেগম বিয়ে হয়। বিয়ের অনুমান ৩ বছর পর মো. আলীর পিতার ওয়ারিশ সূত্রে পাপ্ত ১৭ শতাংশ সম্পত্তি ছয় বোনকে বুঝিয়ে না দিয়ে স্ত্রী সেলিনা বেগমের নামে সাব-কবলা দলিল মূলে লিখে দেয়। এর কিছু দিন পর বোনদের ছয়জনই ভাবীকে সম্পত্তি লিখে দেওয়ার কথা জানতে পারে। সেই থেকে ভাবীর প্রতি শুরু হয় তাদের নানা মূখী নির্যাতন। হঠাৎ বাড়ীতে এসে কখনো ঘরের আসবাবপত্র ভাংচুর, কখনো মারধর, কখনো আবার বাড়ীর গাছ কর্তন ও টিউবওয়েল খুলে নিয়ে যাওয়াসহ নানা উপায়ে সেলিনাকে নির্যাতন করতে থাকে তারা। এমনকি একসময় বোনদের সাথে মিলে স্বামীও শারীরিক ও মানুসিক নির্যাতন শুরু করে। একপর্যায়ে তাদের অত্যাচার আর নির্যাতন সইতে না পেরে বিষয়টি সেলিনা তার পরিবার ও আতœীয় স্বজনদের জানায়। এ নিয়ে বেশ কয়েকবার স্থানীয় ভাবে বিচার সালিশে বসা হলে মো. আলীর বোনেরা তাদের ভাইকে সম্পত্তি ফিরিয়ে দিতে বলে। যেহেতু মো. আলী বেকার এবং তার দুইটি বাচ্চা আছে তাই তাদের ভবিষ্যৎের কথা চিন্তা করে সম্পত্তি ফেরত দেওয়ার কথা অস্বীকার করে সেলিনা। এর পর আর স্বামীর বাড়ীতে ঠাই হয়নি তার। দীর্ঘদিন নির্যাতনের শিকার হওয়ার পর সইতে না পেরে সম্প্রতি সেলিনা মুন্সিগঞ্জ আদালতে স্বামী,ননাশ ও তার দুই ছেলে মেয়ের বিরুদ্ধে একটি মামলা করে। মামলা করার পর বেশ কয়েকবার স্বামীর বাড়ী সন্তানদের নিয়ে উঠার চেষ্টা করেও ব্যর্থ হন।  
ভুক্তভোগী নির্যাতিতা সেলিনা বেগম সাংবাদিকদের দারস্থ হয়ে বলেন, বিয়ের পর সম্ভবত এক বছরও স্বামীর বাড়ীতে থাকা হয়নি। বাবার বাড়ীতে থাকতে হয়েছে তাদের নির্যাতনের কারণে। আমার বাবার বাড়ী থেকে অনেকবার টাকা পয়সা এনে স্বামীকে দিয়েছি কিন্তু সম্পত্তি বিক্রি করিনি ছেলে মেয়ের ভবিষ্যৎের কথা চিন্তা করে। তাদের ওই জায়গা ফিরিয়ে দেই নাই বলে আমাকে তারা বিভিন্ন ভাবে নির্যাতন করেছে। কোর্টে মামলা করেও তাদের ভয়ে স্বামীর বাড়ীতে যেতে পারি না। সব সময় ভয়ে থাকি কোন সময় যেন তারা আমার ক্ষতি করে বসে। তাই আমি আমার নিরাপত্তা এবং তাদের যাতে উপযুক্ত শাস্তি হয় সেটা আপনাদের মাধ্যমে আমি চাই। 
এ ব্যাপারে সেলিনা বেগমের স্বামী অভিযুক্ত মো. আলীর কাছে জানতে চাইলে তিনি বলেন, এসব সম্পূর্ণ মিথ্যা। চেয়ারম্যান মেম্বাররা বিচার সালিশ ডাকলে তারা বসতে চায় না। গালাগালি মারধর করতে আসে। আপনি এলাকায় এসে জিজ্ঞেস করে দেখেন। 
ইছাপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন হাওলাদার সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ওই ছেলেটাও খারাপ। আগে মেয়েটাকে অনেক জালাইছে। তাই বিচার সালিশে ডাকলে তারা আসে না। এর আগে এটা নিয়ে বহুবার বিচার সালিশ হইছে।


Comments



লৌহজংয়ে ১৮ ঘন্টা ব্যবধানে…

সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০

শ্রীনগরে দুই মাদক কারবারি…

মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০

শ্রীনগরে র‌্যাবের অভিযানে…

মঙ্গলবার, ০৬ আগস্ট, ২০১৯

শ্রীনগর পুকুর থেকে নবজাতক…

রবিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২০

শ্রীনগরে ভাইয়ের আঘাতে…

বুধবার, ০৪ ডিসেম্বর, ২০১৯

শ্রীনগরে বিপ্লবের দুই…

শনিবার, ০৭ মার্চ, ২০২০

শ্রীনগরে জনতা ব্যাংকে…

রবিবার, ২৮ জুলাই, ২০১৯

শ্রীনগর থেকে দুই জনকে…

শুক্রবার, ০৩ এপ্রিল, ২০২০

মুন্সীগঞ্জে অগ্নিকাণ্ডে…

মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী, ২০২০

শ্রীনগরে হেরোইনসহ মাদক…

রবিবার, ১৫ মার্চ, ২০২০

শ্রীনগরে এসএসসি পরিক্ষার্থীদের…

রবিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২০

শ্রীনগরে র‌্যাবের অভিযানে…

সোমবার, ২২ জুন, ২০২০

শ্রীনগরে লিজকৃত জায়গা…

বুধবার, ৩১ জুলাই, ২০১৯

সিরাজদিখানে নানা সমস্যায়…

শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২০

শ্রীনগরে বাস চাপায় পথচারীর…

মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০

শ্রীনগরে মাদক কারবারি…

বৃহস্পতিবার, ০৬ ফেব্রুয়ারী, ২০২০

আড়িয়লবিলের ধান কাটতে…

বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০

তন্তর বাজারে মাছ মাংসের…

শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯

শ্রীনগরে সড়কে বিদ্যুৎ…

বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

শ্রীনগরে বাইক-ট্রাকের…

মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০

জরিপ

সরকারী চাকরিজীবি স্বামীকে খুন করলেও পেনশন পাবে স্ত্রী। কতটা যৌক্তিক?







নামাজের সময়সূচি

২১ জুন, ২০২১
ফজর৫:২০
জোহর১২:১২
আসর৪:৪৩
মাগরিব৫:৪৯
ইশা৭:০১
সূর্যাস্ত : ৫:৪৯সূর্যোদয় : ৬:৩৭