প্রিন্ট এর তারিখঃ ২০ মে, ২০২৪ ০০:২২ পূর্বাহ্ন || প্রকাশের তারিখঃ ২৬ এপ্রিল, ২০২৪

শ্রীনগরে সরকারি রাস্তা বন্ধ করে দৃষ্টি প্রতিবন্ধীর জায়গার উপর দিয়ে রাস্তা নেওয়ার চেস্টা

সরকারি রাস্তা বন্ধ করে দৃষ্টি প্রতিবন্ধীর জায়গার উপর দিয়ে রাস্তা নেওয়ার চেস্টা

স্টাফ রিপোর্টারঃ শ্রীনগরে সরকারি রাস্তা বন্ধ করে এক দৃষ্টি প্রতিবন্ধীর জায়গা দখল করে ইউনিয়ন বিএনপির ৩ নেতা জোর করে রাস্তা নিতে চাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। উপজেলার কুকুটিয়া ইউনিয়নের পাইলভোগ নওপাড়া গ্রামের দৃষ্টিপ্রতিবন্ধি মো. আব্দুল সামাদ এই বিষয়ে গত ২৩ এপ্রিল মুন্সীগঞ্জ জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, পাইলভোগ নওপাড়া মসজিদ রোড নামে পরিচিত দুর্যোগ মন্ত্রণালয়ের একটি কোডভূক্ত রাস্তা রয়েছে। রাস্তাটিতে এর আগে ৩ বার সরকারি বরাদ্দে মাটি ভড়াট হয়েছে। এই বছরও মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্যের বরাদ্দে পুণঃ নির্মানের কাজ এসেছে। কিন্তু কোডভূক্ত রাস্তার পাশে কুকুটিয়া ইউনিয়ন ২নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মিরাজ মল্লিকের জায়গা থাকায় কাজটি বন্ধ করার উদ্যোগ নেওয়া হয়েছে এবং জোর পূর্বক আব্দুর সামাদের জায়গার ওপড় দিয়ে রাস্তাটি নির্মানের চেষ্টা শুরু হয়েছে।

আব্দুর সামাদ লিখিত অভিযোগে আরো উল্লেখ করেন, গত ১৮ এপ্রিল বিকালে পাইলভোগ মাঠের কোনে অবস্থিত ক্লাবে বসে মিরাজ মল্লিক, কুকুটিয়া ইউনিয়ন বিএনপির সমাজকল্যান সম্পাদক মজনু মল্লিক, বিএনপি নেতা খোরশেদ মল্লিত মিলে আব্দুর সামাদের জায়গার ওপর দিয়ে রাস্তা নির্মানের সিদ্ধান্ত নেন। দৃষ্টিপ্রতিবন্ধী আব্দুর সামাদ বাধা দিতে আসলে তাকে মারধর করে তার দোকানঘর পুড়িয়ে দেওয়ার কথাও বলেন। এর প্রতিকার পেতে তিনি জেলা প্রশাসকের দ্বারস্ত হয়েছেন।

এই বিষয়ে মিরাজ মল্লিকের কাছে ফোন করা হলে তিনি জানান, তাদের ৩ জনের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ সঠিক নয়। মজনু মল্লিক ও খোরশেদ মল্লিককে ফোন করা হলে তাদেরকে পাওয়া যায় নি।

কুকুটিয়া ইউনিয়ন পরিষদের ওই ওয়ার্ডের মেম্বার মো. তাজুল ইসলাম জানান, রাস্তাটি সরিয়ে নেওয়ার প্রশ্নে জটিলতা তৈরি হয়েছে। শুক্রবার এই বিষয়ে সিদ্ধান্ত হবে।

শ্রীনগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার তাজুল ইসলামের কাছে এই বিষয়ে জানতে ফোন করা হলে তিনি ফোন ধরেননি।

প্রিন্ট নিউজ