০৭:২৩ অপরাহ্ন, সোমবার, ১৮ অক্টোবর, ২০২১ ইং

শ্রীনগরে ইউপি নির্বাচনী হাওয়া

নিউজ ডেস্ক | যুগের কণ্ঠ .কম
আপডেট : ০১ অক্টোবর, ২০২১
ক্যাটাগরি : মুন্সিগঞ্জ
পোস্টটি শেয়ার করুন

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: আগামী ১১ নভেম্বর মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার মোট ১৪টি ইউনিয়নে ইউপি নির্বাচন-২০২১ অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে উপজেলা ব্যাপী বিভিন্ন স্থানে মানুষের মুখে মুখে শুরু হয়েছে নির্বাচন সংক্রান্ত আলাপ আলোচনা। তফসিল ঘোষনার পর থেকে বিভিন্ন ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ও মহিলা এবং পুরুষ ইউপি সদস্যরা নির্বাচনী আগাম প্রচার প্রচারনা শুরু করছেন।  

এর আগে গত ২৯ সেপ্টেম্বর বাংলাদেশ নির্বাচন কমিশন দ্বিতীয় দফায় ৮৪৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন উপলক্ষ্যে তফসিল ঘোষনা করেন। এই ঘোষনার আওতায় মুন্সীগঞ্জ জেলার ৬টি উপজেলার মধ্যে একমাত্র শ্রীনগর উপজেলার কুকুটিয়া, আটপাড়া, তন্তর, বীরতারা, পাটাভোগ, হাঁসাড়া, বাড়ৈখালী, রাঢ়ীখাল, ভাগ্যকুল, বাঘড়া, কোলাপাড়া, শ্যামসিদ্ধি, শ্রীনগর (সদর) ও ষোলঘর ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার খবর জানা যায়। গত বুধবার সন্ধ্যার দিকে এ বিষয়ে নিশ্চিত করেন শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ।  

উপজেলা বিভিন্ন স্থান ঘুরে দেখা যায়, আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে এরই মধ্যে বিভিন্ন চেয়ারম্যান পদপ্রার্থী ও ইউপি সদস্য প্রার্থীগণ নিজ নিজি এলাকায় প্রচার প্রচারনার প্রস্তুতি নিচ্ছেন। এছাড়াও তফসিল ঘোষনার পরেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিভিন্ন প্রার্থীর পক্ষে সমর্থন জানিয়ে দোয়া চাইছেন। বিভিন্ন ইউনিয়নের রাস্তাঘাটে, জনসমাগম স্থানে ও হাট বাজারের চায়ের দোকানে মানুষের মুখে মুখে শুনতে পাওয়া যাচ্ছে পছন্দের প্রার্থীদের নিয়ে আলাপ আলোচনা করতে। বিভিন্ন ইউনিয়ন জুড়ে দেখা যাচ্ছে একাধিক নবীন ও প্রবীণ চেয়ারম্যান পদপ্রার্থীর আত্বপ্রকাশ। এর মধ্যে আ’লীগের মনোয়ন প্রত্যাশী চেয়ারম্যান পদপ্রার্থীর সংখ্যাই বেশীই লক্ষ্য করা যাচ্ছে।

জানা যায়, গত ২০১৬ সালে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে উপজেলার ষোলঘর আ’লীগের মনোনীন প্রার্থী আলহাজ আজিজুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়া আ’লীগ মনোনীত শ্রীনগর সদর ইউনিয়নে আলহাজ মোখলেছুর রহমান, বাঘড়া নুরুল ইসলাম, পাটাভোগ ফিরোজ আল মামুন, কোলাপাড়া নেছারউল্লাহ সুজন, বীরতারা মো. আজিম হোসেন খান, ভাগ্যকুল কাজী মনোয়ার হোসেন শাহাদাত, রাঢ়ীখাল আব্দুল বারেক খান বারী ও তন্তর মো. জাকির হোসেন নৌকা প্রতীক নিয়ে জয়লাভ করেন। অপরদিকে কুকুটিয়া স্বতন্ত্র প্রার্থী মো. বাবুল হোসেন বাবু ও হাঁসাড়া মো. সোলায়মান খাঁন জনগণের রায়ে চেয়ারম্যান নির্বাচিত হন। অন্যদিকে শ্যামসিদ্ধি বিএনপি সমর্থীত মো. রতন মিয়া ও আটপাড়া বিএনপি বিদ্রোহী আইয়ুব আলী খান ও বাড়ৈখালীতে আ’লীগের বিদ্রোহী প্রার্থী হাজী সেলিম হোসেন তালুকদার চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন।

হাঁসাড়া ইউপি চেয়ারম্যান মো. সোলায়মান খাঁন বলেন, সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়নের লক্ষ্যে এলাকায় কাজ করছি। জনগণ যদি আমাকে চান তাহলে পুনরায় নির্বাচন করবো।

ষোলঘর ইউপি চেয়ারম্যান আলহাজ আজিজুল ইসলাম বলেন, গতবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী যদি আমাকে এবার নৌকা প্রতীক দেন তাহলে নির্বাচন করবো ও জয় সুনিশ্চিত করে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করবো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে জনগণের কল্যাণে কাজ করবো এবং ষোলঘর ইউনিয়নকে একটি আধুনিক ইউনিয়নে হিসেবে রুপান্তিত করবো। এছাড়াও অন্যান্য চেয়ারম্যান প্রার্থীরা জানান, তারা নির্বাচনে অংশগ্রহনের প্রস্তুতি নিচ্ছেন।  

সূত্রমতে জানা যায়, উপজেলার ১৪টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা প্রায় ২ লাখ ৫১ হাজার ৭৪৪টি। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৩১ হাজার ৩৪৩ জন। পুরুষ ভোটার ১ লাখ ২০ হাজার ৪০১ জন। আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনে এসব ভোটারগণ ভোটাধিকার প্রয়োগ করার মধ্যে দিয়ে নিজেদের পছন্দের চেয়ারম্যান ও মেম্বারকে নির্বাচিত করবেন। এমনটাই জানান ইউনিয়ন বাসী।

এ ব্যাপারে শ্রীনগর উপজেলা নির্বাচন অফিসার মো. রফিকুল ইসলাম জানান, তফসিল ঘোষনার পর থেকেই আমরা কাজ শুরু করে দিয়েছি। এরই মধ্যে বিভিন্ন ইউনিয়নের ভোট কেন্দ্রগুলোর বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে।


Comments



লৌহজংয়ে ১৮ ঘন্টা ব্যবধানে…

সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০

শ্রীনগরে দুই মাদক কারবারি…

মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০

শ্রীনগরে র‌্যাবের অভিযানে…

মঙ্গলবার, ০৬ আগস্ট, ২০১৯

শ্রীনগর পুকুর থেকে নবজাতক…

রবিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২০

শ্রীনগরে ভাইয়ের আঘাতে…

বুধবার, ০৪ ডিসেম্বর, ২০১৯

শ্রীনগরে বিপ্লবের দুই…

শনিবার, ০৭ মার্চ, ২০২০

শ্রীনগরে জনতা ব্যাংকে…

রবিবার, ২৮ জুলাই, ২০১৯

শ্রীনগর থেকে দুই জনকে…

শুক্রবার, ০৩ এপ্রিল, ২০২০

মুন্সীগঞ্জে অগ্নিকাণ্ডে…

মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী, ২০২০

শ্রীনগরে হেরোইনসহ মাদক…

রবিবার, ১৫ মার্চ, ২০২০

শ্রীনগরে এসএসসি পরিক্ষার্থীদের…

রবিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২০

শ্রীনগরে র‌্যাবের অভিযানে…

সোমবার, ২২ জুন, ২০২০

শ্রীনগরে লিজকৃত জায়গা…

বুধবার, ৩১ জুলাই, ২০১৯

সিরাজদিখানে নানা সমস্যায়…

শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২০

শ্রীনগরে বাস চাপায় পথচারীর…

মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০

শ্রীনগরে মাদক কারবারি…

বৃহস্পতিবার, ০৬ ফেব্রুয়ারী, ২০২০

আড়িয়লবিলের ধান কাটতে…

বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০

তন্তর বাজারে মাছ মাংসের…

শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯

শ্রীনগরে বাইক-ট্রাকের…

মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০

শ্রীনগরে সড়কে বিদ্যুৎ…

বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

জরিপ

সরকারী চাকরিজীবি স্বামীকে খুন করলেও পেনশন পাবে স্ত্রী। কতটা যৌক্তিক?







নামাজের সময়সূচি

১৮ অক্টোবর, ২০২১
ফজর৫:২০
জোহর১২:১২
আসর৪:৪৩
মাগরিব৫:৪৯
ইশা৭:০১
সূর্যাস্ত : ৫:৪৯সূর্যোদয় : ৬:৩৭