০২:১২ পূর্বাহ্ন, রবিবার, ২৯ নভেম্বর, ২০২০ ইং

জৌলস ছড়াচ্ছে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে

নিউজ ডেস্ক | যুগের কণ্ঠ .কম
আপডেট : ০৮ নভেম্বর, ২০২০
ক্যাটাগরি : সর্বশেষ সংবাদ
পোস্টটি শেয়ার করুন
জৌলস ছড়াচ্ছে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : দিনদিন সৌন্দর্য বৃদ্ধি পাচ্ছে ব্যস্ততম ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েসহ এর আশপাশের এলাকা। দ্রুতগতিতে কাজ চলছে এক্সপ্রেসওয়ে সংলগ্ন রেল লাইনের কাজও। সব মিলিয়ে বিশাল কর্মযজ্ঞের মধ্যে দিয়ে মুন্সীগঞ্জ ও এর আশপাশের এলাকার সাথে সহজ ও দ্রুততম  যোগাযোগ মাধ্যম তৈরী হয়েছে। ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে উদ্বোধন হয়েছে বছর হলো। তবে এখনও এক্সপ্রেসওয়ের বিভিন্ন স্থানে সাইডে টুকিটাকি কাজ করা হচ্ছে। এরই মধ্যে এক্সপ্রেসওয়েতে যানবাহন চলাচলে লাগানো হয়েছে দিক নিদের্শনামূলক বিভিন্ন সাইবোর্ড। এক্সপ্রেসওয়ের ওভারব্রীজে লাগানো হয়েছে লাইটিং। এছাড়াও সড়ক দ্বীপ জুড়ে করা হয়েছে দেশী বিদেশী সব ফুলের বাগান। হঠাৎ এই এক্সপ্রেসওয়ের দিকে তাকালে যেকারও মনে হবে হয়ত বিশ্বের অন্য কোনও উন্নত দেশে অবস্থান করছি। চলার পথে আপনিও উপভোগ করতে পারেন এক্সপ্রেসওয়ের নয়াভিরাম এই সৌন্দর্য। মুন্সীগঞ্জের শ্রীনগরে এক্সপ্রেসওয়ের বিভিন্ন পয়েন্টে দাড়িয়ে এমনটাই লক্ষ্য করা গেছে। এর আগে করোনা রোধে দেশে লকডাউনের সময় দেশের অন্যতম ব্যস্ত এই এক্সপ্রেসওয়ে নিরব ও শান্ত হয়ে পরে। তখনও দেখা গেছে এক্সপ্রেসওয়ের সড়ক দ্বীপে বিভিন্ন জাতের গাছে থোকায় থোকায় ফুলের বাহার। এরই মধ্যে প্রায় বছর খানেকের মধ্যে সড়ক দ্বীপে ফুল গাছগুলো অনেকাংশে আরো বড় হয়ে উঠেছে। ফুলে ফুলে ভরা এমনই মনকাড়া দৃশ্য চোখে পড়েছে পুরো রাস্তা জুড়ে। জৌলস ছড়াচ্ছে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে। 
লক্ষ্য করা গেছে, এক্সপ্রেসওয়ে জুড়ে বিভিন্ন ওভার ব্রীজের লাইটিং ব্যবস্থা প্রায় সম্পন্ন হয়েছে। এরই মধ্যে সন্ধ্যার পরে সড়কের বাতিগুলো জ্বলে উঠতে দেখা যাচ্ছে। রাতে ওভার ব্রীজের বাতির ঝলমল আলো বহুদূর থেকে দেখা যাচ্ছে। এছাড়াও দিনব্যাপী পথিমধ্যে অনেককে ফুটওভার পারাপারের সময় কিংবা এক্সপ্রেসওয়ের ওভার ব্রীজে গাড়ি/মোটরসাইকেল থামিয়ে পথচারীরা ওপর থেকে দাড়িয়ে কিছুক্ষণের জন্য সড়কের সৌন্দর্য উপভোগ করছেন। এসময় এক্সপ্রেওয়ের বেজগাঁও এলাকার ফুটওভারের ওপর কয়েকজনকে দাড়িয়ে মোবাইল ফোনের ক্যামারায় ছবি তুলতে। এসময় কলেজ ছাত্র রিমন, মিম আক্তার, পথচারী আমিত, শাহ আলম বলেন, ফুটওভারের ওপর থেকে সড়ক দ্বীপের বাগানে সাদা, বেগুনী, হলুদ, আকাশীসহ বিভিন্ন রংয়ের থোকায় থোকায় ফুল। এক্সপ্রেসওয়েতে এসে এর সৌন্দর্য উপভোগ করছি। নিচ থেকে যতটা সুন্দর তার চেয়ে এখান থেকে দেখাটা আরো আনন্দের। স্থানীয়রা বলেন, রাতে বাতির ঝলমল আলোতে পরিস্কার ও পরিচ্ছন্ন সড়কে সাড়ি সাড়ি বিভিন্ন যান চলাচলের দৃশ্য আরো মনমুগ্ধকর। ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের সৌন্দর্য ও মনোমুগ্ধকর পরিবেশ এলাকাবাসীর জন্য বিনোদণের কেন্দ্রস্থল হয়ে দাড়িয়েছে। সময় পেলেই বিশেষ করে বিকালে স্থানীয়রা ঘুরতে আসেন এখানে। এক্সপ্রেসওয়ে সংলগ্ন বিভিন্ন পয়েন্টে এসে বন্ধু-বান্ধব মিলে গল্পগুজব করে সময় কাটাচ্ছেন।


 


Comments



আহত ছাত্রলীগ কর্মীর…

বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০১৯

সিরাজদিখান প্রেসক্লাব…

শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯

প্রবীন আওয়ামী লীগ নেতা…

রবিবার, ২৮ জুন, ২০২০

সিরাজদিখান প্রেসক্লাবের…

সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৯

সিরাজদিখানে মুক্তিযোদ্ধার…

সোমবার, ২৯ জুলাই, ২০১৯

যুগের কণ্ঠ বিডি .কম…

শনিবার, ০৩ আগস্ট, ২০১৯

করোনার সময় অসহায় দুঃস্থদের…

মঙ্গলবার, ০৯ জুন, ২০২০

ঢাকা মাওয়ার ভংগুর রাস্তার…

রবিবার, ২৬ জুলাই, ২০২০

‘আমি প্রকৃতির, প্রকৃতি…

রবিবার, ০৭ জুন, ২০২০

ছেঁড়া শার্টে আশাহীন…

মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯

গরিব পরিবারের ছেলে থেকে…

রবিবার, ১৮ আগস্ট, ২০১৯

শ্রীনগরে ভ্রাম্যমাণ…

শুক্রবার, ৩০ আগস্ট, ২০১৯

ফারিয়ার একাধিক চমক

মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০

প্রায় ২দু যুগেও কোরবানি…

শুক্রবার, ১৬ আগস্ট, ২০১৯

দৈনিক আলোকিত সকাল সফলতার…

বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯

ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কের…

বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯

আবারও রগ কাটলো ছাত্রদল…

রবিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৯

বদরউদ্দিন আহমদ কামরানের…

রবিবার, ০৭ জুন, ২০২০

রাণীশংকৈলে ‘জেলা ইজতেমার’…

বুধবার, ২১ আগস্ট, ২০১৯

রাণীশংকৈলে দিনব্যাপী…

সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯

জরিপ

ভারতের সঙ্গে দেশবিরোধী চুক্তিকে আড়াল করতে যুবলীগ নেতা সম্রাটককে গ্রেপ্তারের নাটক সাজানো হয়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আপনি কি তাঁর এই বক্তব্যের সঙ্গে একমত?

হ্যাঁ
না
মন্তব্য নেই



নামাজের সময়সূচি

২৯ নভেম্বর, ২০২০
ফজর৫:২০
জোহর১২:১২
আসর৪:৪৩
মাগরিব৫:৪৯
ইশা৭:০১
সূর্যাস্ত : ৫:৪৯সূর্যোদয় : ৬:৩৭