০৭:৫৫ অপরাহ্ন, বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ ইং

শ্রীনগরে রাস্তা উন্নয়ন কাজে অনিয়মের অভিযোগ

নিউজ ডেস্ক | যুগের কণ্ঠ .কম
আপডেট : ২০ সেপ্টেম্বর, ২০২০
ক্যাটাগরি : অপরাধ ও দুর্নীতি
পোস্টটি শেয়ার করুন
রাস্তা উন্নয়ন কাজে অনিয়মের অভিযোগ

শ্রীনগর (মুন্সিগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার বাড়ৈখালী ইউনিয়নে কয়েকটি রাস্তা উন্নয়ন কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। গত ২০১৬-২০১৭, ২০১৫-২০১৬ ও ২০১৭-২০১৮ অর্থবছরের জেলা পরিষদের বরাদ্দকৃত টাকায় রাস্তার উন্নয়ন কাজের নামে আংশিক কাজ করা হয়েছে। এর মধ্যে একটি রাস্তার আরসিসি ঢালাই কাজে কোনও রডের ব্যবহার করা হয়নি বলেও অভিযোগ করেন এলাকাবাসী।
খোঁজ খবর নিয়ে জানা যায়, বাড়ৈখালী ইউনিয়নের ১নং ওয়ার্ডের সরকারি পুকুর পাড় থেকে কবরস্থান হয়ে দাড়োগা বাড়ি মসজিদ পর্যন্ত রাস্তার উন্নয়ন কাজে ২০১৬-১৭ অর্থবছরে জেলা পরিষদের বরাদ্দকৃত টাকার পরিমান ১০ লাখ, পশ্চিম বাড়ৈখালী সালামের বাড়ি থেকে আইলার জোল পর্যন্ত রাস্তার উন্নয়ন কাজে ২০১৫-২০১৬ অর্থবছরের জেলা পরিষদের বরাদ্দকৃত টাকার পরিমান ১৫ লাখ। (ক) বাড়ৈখালী স্কুল রোড থেকে জামাল মুন্সীর বাড়ি পর্যন্ত, (খ) নান্নুদের মসজিদের সামনে থেকে পুকুর পাড়ে গাইড ওয়াল নির্মাণ ও রাস্তার উন্নয়ন কাজে ২০১৭-২০১৮ অর্থবছরের জেলা পরিষদের বরাদ্দের ৬ লাখ ২৩ হাজার ৭’শ টাকা। এসব কাজের কোনটা অর্ধেক ও কোনটায় ঢালাই কাজে রডের ব্যবহার না করার অভিযোগ উঠে ঠিকাদারদের বিরুদ্ধে হয়নি।
সরেজমিনে দেখা গেছে, দাড়োগা বাড়ির পাশে নির্মাণাধীণ ওই রাস্তার ঢালাই ধ্বসে পড়ছে। রাস্তার অনেকাংশে বড় বড় ফাটল ধরেছে। এছাড়াও সরকারি পুকুর পাড়ের রাস্তাটির মাত্র ৩০০-৪০০ ফুট ঢালাই কাজ করে বাকি অংশ ফেলে রাখা হয়েছে। অপরদিকে আইলার জোলের দিকের রাস্তাটির একই অবস্থা। এসব রাস্তার কাজ করে মেসার্স রাতুল এন্ড ব্রাদার্স, মেসার্স এসআর এন্টারপ্রাইজ, মেসার্স তামিম এন্টারপ্রাইজ। এছাড়াও লক্ষ্য করা গেছে, কয়েকটি রাস্তার নামের ফলক যেখানে সেখানে পরে আছে। এরমধ্যে একটি ফলক স্থানীয় এক বাসিন্দার গোয়াল ঘরে পাশে ময়লার স্তুপে চাপা পড়ে থাকতে দেখা গেছে। এছাড়াও একটি ফলক কাঠামো রাস্তার পাশের খাদে পরে থাকতে দেখা গেলেও সেখানে কোনও লেখা (প্লেট) দেখতে পাওয়া যায়নি। এছাড়াও বাড়ৈখালী ভূমি অফিসের নির্মাণাধীন একটি রাস্তার গাইড ওয়ালের কাজেও অনিয়ম করা হয়েছে। জানা গেছে, নির্মাণের কয়েক মাস পরেই গাইড ওয়াল ধ্বসে গেলে রাস্তার ঢালাইয়ের নিচ থেকে মাটি সরে গিয়ে রাস্তাটি ঝুঁকিপূর্ণ হয়ে উঠে। এসময় তাহের আলী, মনির মিয়া, ছালেম হোসেনসহ অনেকেই বলেন, দারোগা বাড়ির ঢালাই রাস্তাটিতে রড দেয়া হয়নি। এছাড়াও অন্যান্য রাস্তায় অর্ধেক কাজ হয়েছে। এসব কাজে সংশ্লিষ্টরা ঠিকমত তদারকি করলে এমনটা হতোনা জানান তারা। এবিষয়ে জানতে ঠিকাদারি প্রতিষ্ঠানগুলোর সাথে যোগাযোগের চেষ্টা করেও তাদের সাথে কথা বলা সম্ভব হয়নি।
বাড়ৈখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম তালুকদারের কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কিছুটা অনিয়ম তো হয়েছে। কাজগুলো তো জেলা পরিষদের তাই এই বিষয়ে জেলা পরিষদের সদস্য ইকবাল হোসেন মাস্টার ভাল বলতে পারবেন।
এব্যাপারে মুন্সীগঞ্জ জেলা পরিষদের সদস্য ইকবাল হোসেন মাস্টারের কাছে জানতে চাইলে তিনি বলেন, যতটুকু বরাদ্দ হয়েছে ততটুকু কাজ করেছি। পুরো কাজ করতে আমি কোথায় টাকা পাবো?
জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী আবুল হোসেন মিয়ার কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সর্ত অনুযায়ী পুরো কাজ হওয়ার কথা। তবে এ বিষয়ে খোঁজ খবর নিয়ে দেখছি।


Comments



শ্রীনগরের শাহিন সিকদার…

বুধবার, ১৪ অক্টোবর, ২০২০

শ্রীনগরের পাটাভোগে স্বতন্ত্র…

সোমবার, ০১ নভেম্বর, ২০২১

শ্রীনগরে নিষেধাজ্ঞা…

সোমবার, ২২ নভেম্বর, ২০২১

শ্রীনগরে ইউপি সদস্যকে…

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর, ২০২১

ভাগ্যকুলে ভূমি সিন্ডিকেট…

শনিবার, ২৭ নভেম্বর, ২০২১

শ্রীনগরে দলিল লেখক পরিচয়ে…

সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১

শ্রীনগরে র‌্যাবের অভিযানে…

বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০

সিরাজদিখানে পাওনা টাকা…

মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১

শ্রীনগরে রাস্তার নির্ধারিত…

বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০

শ্রীনগরে নির্বাচনী সহিংসতায়…

রবিবার, ০৭ নভেম্বর, ২০২১

শ্রীনগরে সড়ক ও জনপথের…

বুধবার, ০৩ মার্চ, ২০২১

শ্রীনগরে মুক্তিযোদ্ধা…

শনিবার, ১৩ নভেম্বর, ২০২১

শ্রীনগরে নির্বাচনী সহিংসতায়…

শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১

শ্রীনগরের রাঢ়ীখাল ইউপি…

মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

শ্রীনগরের কামারগাঁও…

মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

শ্রীনগরে পিতার মারধরে…

রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১

পাবনায় অবৈধ অস্ত্র তৈরির…

মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১

লৌহজংয়ে বিয়ের প্রস্তাব…

মঙ্গলবার, ০২ নভেম্বর, ২০২১

শ্রীনগরে হেরোইনসহ গ্রেফতার…

সোমবার, ০৩ আগস্ট, ২০২০

শ্রীনগরে ভন্ড ফকিরের…

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১

জরিপ

এবারের বিশ্ব কাপ ক্রিকেটে বাংলাদেশ কয়টি ম্যাচে জয় লাভ করবে ?

৩ টি ?
৪ টি ?
৫ টি ?
নাকি ১ টি ?
নাকি ১ টি ও ম্যাচে জয় লাভ করবে না ?

নামাজের সময়সূচি

২৮ মার্চ, ২০২৪
ফজর৫:২০
জোহর১২:১২
আসর৪:৪৩
মাগরিব৫:৪৯
ইশা৭:০১
সূর্যাস্ত : ৫:৪৯সূর্যোদয় : ৬:৩৭