০২:৩৩ পূর্বাহ্ন, শুক্রবার, ০২ অক্টোবর, ২০২০ ইং

আকরাম-সজীবের কমিটি বাণিজ্যে জিম্মি নারায়ণগঞ্জের ছাত্রদল

নিউজ ডেস্ক | যুগের কণ্ঠ .কম
আপডেট : ৩১ আগস্ট, ২০২০
ক্যাটাগরি : রাজনীতি
পোস্টটি শেয়ার করুন
আকরাম-সজীবের কমিটি বাণিজ্যের নতুন সংযোজন শ্যামল

নিজস্ব প্রতিবেদকঃ আকরাম-সজীবের টাকার লেনদেনে জিম্মি নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের রাজনীতি। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের রাজিব-আকরাম কেন্দ্রীয় কমিটির পর থেকে নারায়ণগঞ্জ জেলা ও মহানগরে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনীতিতে ভিন্ন এক সংস্কৃতি চালু হয়। শুরু হয় অর্থের বিনিময়ে কমিটি বাণিজ্য। ছাত্রদলের সদ্যবিদায়ী সাবেক সাধারন সম্পাদক আকরামুল হাসান বিএনপির এই গুরুত্বপূর্ণ অঙ্গ সংগঠনের সাধারণ সম্পাদক পদে অধিষ্ঠিত হওয়ার পর বদলে যায় তার জীবনের চাকা। পরিচয় ও সক্ষতা গড়ে উঠে সামান্য মাটি কাটার বদলি থেকে হাজার হাজার কোটি টাকার মালিক বনে যাওয়া বালু মান্নানের ছেলে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজিবের সাথে। এরপর তার আর পিছু ফিরে তাঁকাতে হয়নি। দীর্ঘ সময় দল ক্ষমতায় না থাকলেও অভ্যন্তরীণ কমিটি বাণিজ্য ও দুর্নীতির মাধ্যমে রাতারাতি হয়ে যান কোটি কোটি টাকার মালিক। নারায়ণগঞ্জ এর স্থানীয় বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মুখে মুখে শোনা যায় বসুন্ধরায় ফ্ল্যাট, নগদ মোটা অংকের টাকা ও বিভিন্ন অর্থনৈতিক সুযোগ সুবিধার মাধ্যমে সোনারগাঁ থানা বিএনপির সাধারণ সম্পাদক আজারুল ইসলাম মান্নান ওরফে (বালু মান্নান) এর ছেলে খাইরুল ইসলাম সজীবকে বানানো হয় নাঃগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক। এমনকি পরবর্তীতে খাইরুল ইসলাম সজিব এর ব্যবসায়িক পার্টনারও বনে যান আকরামুল হাসান।

তার এই কমিটি বাণিজ্য সচল রাখার জন্যই গত বছর হয়ে যাওয়া ছাত্রদল কেন্দ্রীয় সংসদের কাউন্সিলে সিন্ডিকেট করে সাধারণ সম্পাদক হিসেবে বানিয়ে আনা হয় তারাই সহচর ইকবাল হোসেন শ্যামলকে। সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পরে ছাত্রদল কেন্দ্রীয় সংসদ যখন সারাদেশে বিভিন্ন ইউনিট কমিটি করা শুরু করে তখনই সাবেক সাধারণ সম্পাদক আকরামের পথে হাঁটতে দেখা যায় বর্তমান সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলকে। তার ভিন্নতা কাটেনি নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলে। আকরামুল হাসান এর তৈরি করা রাজনৈতিক পুতুল হিসেবে পরিচিত ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এবং নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজিব এর কমিটি বাণিজ্যে দিশেহারা হয়ে পড়েছে নারায়ণগঞ্জে ছাত্রদলের রাজনীতি করা ত্যাগী সব নেতাকর্মী। তাদের এই অপরাজনীতি ও কমিটি বাণিজ্যের বৈধতা দিতে গিয়ে বিএনপি তথা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ইমেজকে মারাত্মকভাবে ক্ষুন্ন করা হয়েছে নারায়ণগঞ্জ বাসি কাছে। নারায়ণগঞ্জ এর আনাচে-কানাচে লোকমুখে শোনা যায় আজারুল ইসলাম মান্নান ওরফে (বালু মান্নানের) পাঠানো অর্থেই লন্ডন থেকে দল পরিচালনা করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। দলের সাধারণ ত্যাগী নেতাকর্মীরা এই অপপ্রচারের বিরুদ্ধে দলের বক্তব্য স্পষ্ট করার দাবি করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের এক কর্মী বলেন, ১৩ বছর দল ক্ষমতায় নেই। এখন টাকার বিনিময়ে কমিটি হচ্ছে। দলের জন্য হামলা-মামলার শিকার হলাম। ১৩ বছর পর দলের কাছ থেকে কি প্রতিদান পাবো সেটা দেখার বিষয়। তিনি আরো বলেন, নাঃগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম সজিব এর অর্থের কাছে আমরা আজ জিম্মি। এই সরকারের আমলে তারা সরকারের সাথে লিয়াজো করে ব্যবসা-বাণিজ্য করে মোটা অঙ্কের মালিক হয়েছেন। আমরা সেটা করতে পারিনি। তাই আমরা দলের দুঃসময়ে অক্লান্ত পরিশ্রম করা আজ বঞ্চিত। আমরা দাবি করব তারুণ্যের ও আগামীর রাষ্ট্রনায়ক দেশনায়ক জনাব তারেক রহমান নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের বিভিন্ন ইউনিট কমিটি গুলোর বিষয়ে একটি নিরপেক্ষ তদন্ত কমিটি করে দিবেন। তাহলে বের হয়ে আসবে আমাদের সদ্য সাধারণ সম্পাদক আকরামুল হাসান, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজীব ও বর্তমান সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এর কমিটি বাণিজ্যের চিত্র।

নাম প্রকাশে অনিচ্ছুক সাবেক ছাত্রনেতা নাঃগঞ্জ জেলা বিএনপি'র এক সদ্য সাবেক সাংগঠনিক সম্পাদক বলেন, ছাত্রদলের কমিটি নিয়ে কিছু বলার মত মন মানসিকতা আমার নেই। কিছু দুষ্ট লোকের পাল্লায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর প্রতিষ্ঠিত বাংলাদেশ জাতীয় ছাত্রদল নারায়ণগঞ্জ আজ এক রুগ্ন অবস্থায়। নারায়ণগঞ্জে বিএনপি ও এর অঙ্গসংগঠনের রাজনীতি কে শক্তিশালী করার লক্ষ্যে এখনই যদি এসব দিকগুলোকে খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা না হয় তবে ভবিষ্যতে দল মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির আরেক নেতা বলেন, আমরা তো এখানে বসে কত কিছুই শুনি। আজহারুল ইসলাম মান্নান সাহেবতো নিজেকে শক্তিশালী করার জন্য বিএনপির নেতাকর্মীদের মাঝে ছড়িয়েছেন যে তিনি সরাসরি তারেক রহমানকে টাকা দেন। তার বাহিরে কোন কমিটি আসবে না। এখন আমাদেরতো নেতার সাথে (তারেক রহমান) কথা হয়না তাহলে কিভাবে বলবো সে সত্য বলছে না মিথ্যা বলছে। তবে আপনি সোনারগাঁয়ে খোঁজ খবর নিলে এরকম কথা শুনতে কোন বেগ পেতে হবে না।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রদলের এক নেতা বলেন, আমরা ভয়ে মুখ খুলতে পারছি না। তবে দীর্ঘ সময় ধরে এরকম অভিযোগ যেহেতু রয়েছে সেহেতু দলের উচিৎ এর সুষ্ঠ তদন্ত করা। আকরাম,সজিব ও শ্যামল এর সম্পর্ক কি সে বিষয়েও তদন্ত করা উচিৎ। তদন্তে বেরিয়ে আসবে সত্য মিথ্যা। যদি অভিযোগ মিথ্যে হয় তবে তারা নেতাকর্মীর কাছে ক্লিয়ার হয়ে গেলো আর যদি সত্য হয় তবে দল উপকৃত হলো।


Comments



শ্রীনগরে নিশাত সিকদারের…

বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৯

শ্রীনগরে স্বেচ্ছাসেবক…

সোমবার, ০৪ নভেম্বর, ২০১৯

জমে উঠেছে শ্রীনগর উপজেলা…

শনিবার, ২৩ মার্চ, ২০১৯

ঢাকা মাওয়ার ভংগুর রাস্তার…

রবিবার, ২৬ জুলাই, ২০২০

ছেঁড়া শার্টে আশাহীন…

মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯

মৌলভীবাজার জেলা যুবলীগের…

বুধবার, ২১ আগস্ট, ২০১৯

লৌহজেং বন্যার্তদের পাশে…

রবিবার, ১৯ জুলাই, ২০২০

শ্রীনগরে টিউবওয়েল প্রতীকে…

মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৯

শ্রীনগরে চেয়ারম্যান…

সোমবার, ১৮ মার্চ, ২০১৯

শ্রীনগরে তৃনমূল ভোটে…

সোমবার, ০৪ মার্চ, ২০১৯

শ্রীনগরে বিএনপির প্রতিষ্ঠা…

মঙ্গলবার, ০১ সেপ্টেম্বর, ২০২০

শ্রীনগরে প্রার্থীদের…

সোমবার, ১৮ মার্চ, ২০১৯

ভিপি নুরের সাথে তারেক…

শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯

শপথ নিচ্ছেন ঐক্যফ্রন্টের…

সোমবার, ২৮ জানুয়ারী, ২০১৯

বদরউদ্দিন আহমদ কামরানের…

রবিবার, ০৭ জুন, ২০২০

আকরাম-সজীবের কমিটি বাণিজ্যে…

সোমবার, ৩১ আগস্ট, ২০২০

 শ্রীনগরের কেয়াটখালিতে…

সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

শ্রীনগরে নির্বাচনী প্রচারণার…

শুক্রবার, ২৯ মার্চ, ২০১৯

শপথ না নেয়ার বিষয়ে সবাই…

সোমবার, ২৮ জানুয়ারী, ২০১৯

বিএনপিতে ‘তারেক’ মোহ…

সোমবার, ০৪ ফেব্রুয়ারী, ২০১৯

জরিপ

ভারতের সঙ্গে দেশবিরোধী চুক্তিকে আড়াল করতে যুবলীগ নেতা সম্রাটককে গ্রেপ্তারের নাটক সাজানো হয়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আপনি কি তাঁর এই বক্তব্যের সঙ্গে একমত?

হ্যাঁ
না
মন্তব্য নেই



নামাজের সময়সূচি

০২ অক্টোবর, ২০২০
ফজর৫:২০
জোহর১২:১২
আসর৪:৪৩
মাগরিব৫:৪৯
ইশা৭:০১
সূর্যাস্ত : ৫:৪৯সূর্যোদয় : ৬:৩৭