১০:৫৭ পূর্বাহ্ন, রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০ ইং

সাতক্ষীরায় বঙ্গবন্ধু স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

নিউজ ডেস্ক | যুগের কণ্ঠ .কম
আপডেট : ১২ মার্চ, ২০২০
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন
বঙ্গবন্ধু স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের জাঁকজমকপূর্ণ উদ্বোধন

ডেস্ক রিপোর্ট: মুজিববর্ষ উপলক্ষে সাতক্ষীরায় বঙ্গবন্ধু স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। তিনি ছিলেন সর্বকালের সেরা মানব। মহৎ ব্যক্তিত্বের অধিকারী এই মহামানবের আদর্শকে ধারণ করে আমাদের কাজ করতে হবে। তিনি যেমন দেশপ্রেমিক ছিলেন তেমনি তারই কন্যা শেখ হাসিনাও একজন খাঁটি দেশপ্রেমিক। আগে যারা রাষ্ট্র ক্ষমতায় ছিলেন তারা গরিবের টাকা আত্মসাৎ করেছেন। দেশের সম্পদ লুটপাট করেছেন। এতিমের টাকা মেরে এখন জেলে আছেন বেগম খালেদা জিয়া।

বুধবার (মার্চ ১১) দুপুরে সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে ১৩তম বঙ্গবন্ধু স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আরও বলেন, সাতক্ষীরার অনেক ক্রিকেটার এখন দেশের সম্মান তুলে ধরছে বিশ্বের কাছে। আগামীতেও খেলাধুলায় সাতক্ষীরার সন্তানরা অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে দেশের সুনাম বৃদ্ধিতে অংশীদার হবে। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলার প্রতি আন্তরিক। তিনি ক্রীড়াঙ্গনকে আরও শক্তিশালী ও উন্নত করার জন্য তার চেষ্টা অব্যাহত  রেখেছেন। খেলাধুলার উন্নয়নে ইতিমধ্যে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকাও প্রধানমন্ত্রী নিয়েছেন যা ইতিপূর্বে কোনো সরকার নেননি। 

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামী লীগের আয়োজনে আটদলীয় ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, সাতক্ষীরা-১ আসনের এমপি মুস্তফা লুৎফুল্লাহ, টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক সাতক্ষীরার কৃতি সন্তান এফবিসিসিআই পরিচালক, বাংলাদেশ মানবাধিকার উন্নয়ন কমিশনের  চেয়ারম্যান, বহুল প্রচারিত জাতীয় দৈনিক ভোরের পাতা ও দ্য ডেইলি পিপলস্ টাইম সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসান সিআইপি, সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ নজরুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মাদ মোস্তাফিজুর রহমান, জাতীয় ক্রিকেটার রুবেল হোসেন প্রমুখ। 

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক সাতক্ষীরার কৃতি সন্তান এফবিসিসিআই পরিচালক, বাংলাদেশ মানবাধিকার উন্নয়ন কমিশনের চেয়ারম্যান, বহুল প্রচারিত জাতীয় দৈনিক ভোরের পাতা ও দ্য ডেইলি পিপলস্ টাইম সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসান সিআইপি, প্রথমেই আমন্ত্রিত মন্ত্রীবর্গ এবং সাতক্ষীরাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এরপর তিনি বলেন, সাতক্ষীরায় আমার জন্ম, এই দায়বদ্ধতা থেকেই আমি বঙ্গবন্ধু স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতায় এসেছি। তাছাড়া ২০১৬ সালের বিপিএলে রংপুর রাইডার্সের চেয়ারপারসন এবং সর্বশেষ বঙ্গবন্ধু বিপিএলে সিলেট থান্ডারের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে দায়িত্ব পালন করেছি। 

ড. কাজী এরতেজা হাসান আরো বলেন, সাতক্ষীরার মতো বিএনপি-জামায়াত অধ্যুষিত এলাকায় জন্ম নেওয়ার পরও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে আমাদের পুরো পরিবারই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। সেই ধারায় আমিও আওয়ামী লীগের রাজনীতিই করছি। জাতির জনকের কন্যা, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন কর্মী হিসেবে আমি বরাবরই আদর্শিক লড়াই চালিয়ে গেছি। এ লড়াই অব্যাহত থাকবে ইনশাল্লাহ। 

সাতক্ষীরায় এতবড় আয়োজনে সহযোগিতা দেওয়ার জন্য ড. কাজী এরতেজা হাসান সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের পিতৃতুল্য সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক সাতক্ষীরার কৃতি সন্তান ড. কাজী এরতেজা হাসান আরো বলেন, সাতক্ষীরার জনগণ তার পাশে থাকলে তিনি সাতক্ষীরার উন্নয়নে তার সব রকম সহযোগিতা অব্যাহত রাখতে পারবেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ। উদ্বোধনী শেষে সাতক্ষীরা শেখ রাসেল ক্রীড়া চক্র ও সাতক্ষীরা একাদশের মধ্যে একটি প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়। এরপর আগামী ১৩ মার্চ শুক্রবার সকাল ৯ টায় শেখ রাসেল ক্রীড়া চক্র বনাম গণমুখী সংঘ, ১৪ মার্চ ইউনুস আলী স্মৃতি সংসদ বনাম যশোরের ম্যাগপাই ক্লাব, ১৫ মার্চ ইউনাইটেড ক্রিকেট ক্লাব বনাম খুলনার বয়রার তরুণ সংঘ এবং ১৬ মার্চ ইয়াং বলাকা ক্রীড়া চক্র বনাম টাউন স্পোটিং ক্লাবের মধ্যে ম্যাচ অনুষ্ঠিত হবে। পুরো অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাবেক দফতর সম্পাদক শেখ হারুন আর রশিদ।

 

সূএ: ভোরের পাতা


Comments



চট্টগ্রামে আই.টি.এফ…

শনিবার, ০৮ ফেব্রুয়ারী, ২০২০

শ্রীনগরে মিনিবার ফুটবল…

শনিবার, ০৫ অক্টোবর, ২০১৯

গরিব পরিবারের ছেলে থেকে…

রবিবার, ১৮ আগস্ট, ২০১৯

সাতক্ষীরায় বঙ্গবন্ধু…

বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০

মুন্সিগঞ্জে বিজয় দিবস…

শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২০

দ্বিতীয়বার সন্তানের…

শনিবার, ৩০ মে, ২০২০

শ্রীনগরে বার্ষিক ক্রীড়া…

শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯

জাতিসংঘের বিশ্ব খাদ্য…

মঙ্গলবার, ০২ জুন, ২০২০

বিশ্বকাপ ট্রফি একদিন…

শুক্রবার, ১২ জুলাই, ২০১৯

সিরাজদিখানে  স্বাধীনতা…

বৃহস্পতিবার, ০৪ এপ্রিল, ২০১৯

বসুন্ধরা কিংসে উৎসব…

বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০১৯

মহারথিদের ছাড়িয়ে আইসিসি…

সোমবার, ১৫ জুলাই, ২০১৯

সাইফউদ্দিনকে চিকিৎসার…

সোমবার, ০৫ আগস্ট, ২০১৯

হ্যাট্টিক জয়ের পর চতুর্থ…

বুধবার, ০৯ অক্টোবর, ২০১৯

আমলা অবসরের ডাক দিলেন…

বৃহস্পতিবার, ০৮ আগস্ট, ২০১৯

চলে গেলেন ক্রিকেটের…

মঙ্গলবার, ৩০ জুলাই, ২০১৯

বিশ্বকাপ বাছাইয়ে কাতারের…

বুধবার, ০৯ অক্টোবর, ২০১৯

দেশে সব ধরনের খেলাধুলা…

সোমবার, ১৬ মার্চ, ২০২০

বাংলাদেশে আসা নিয়ে পাপনের…

মঙ্গলবার, ০৬ আগস্ট, ২০১৯

দুই মাস সময় পেলে সিদ্ধান্ত…

শনিবার, ১৭ আগস্ট, ২০১৯

জরিপ

ভারতের সঙ্গে দেশবিরোধী চুক্তিকে আড়াল করতে যুবলীগ নেতা সম্রাটককে গ্রেপ্তারের নাটক সাজানো হয়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আপনি কি তাঁর এই বক্তব্যের সঙ্গে একমত?

হ্যাঁ
না
মন্তব্য নেই



নামাজের সময়সূচি

২০ সেপ্টেম্বর, ২০২০
ফজর৫:২০
জোহর১২:১২
আসর৪:৪৩
মাগরিব৫:৪৯
ইশা৭:০১
সূর্যাস্ত : ৫:৪৯সূর্যোদয় : ৬:৩৭