০৩:৩৭ পূর্বাহ্ন, বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০ ইং

লৌহজংয়ে ১৮ ঘন্টা ব্যবধানে ২ জনের মৃত্যু, করোনাভাইরাস আতঙ্ক

নিউজ ডেস্ক | যুগের কণ্ঠ .কম
আপডেট : ২৭ জানুয়ারী, ২০২০
ক্যাটাগরি : মুন্সিগঞ্জ
পোস্টটি শেয়ার করুন
শামীমা বেগম (৩৪) ও আব্দুর রহমান (৩)

লৌহজং (মুন্সিগঞ্জ) প্রতিনিধি : মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার যশলদিয়া গ্রামে আকস্মিক জ্বরে আক্রান্ত্র হয়ে ১৮ ঘন্টার ব্যবধানে চাচী ও ভাতিজার মৃত্যুর ঘটনায় করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়েছে।  

রোববার (২৬ জানুয়ারি) দিবাগত রাত দুইটার দিকে ওই গ্রামে শামীমা বেগম (৩৪) মারা যান। তিনি গ্রামের মীর জুয়েলের স্ত্রী। এর আগেই গ্রামে একই পরিবারের মীর জুয়েলের ভাই মীর সোহেলের ছেলে আব্দুর রহমান (৩) মারা যায়। এরা দুইজনই আকস্মিক জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে বলে পরিবার নিশ্চিত করেছে। মীর জুয়েল ও মীর সোহেলের ভাই মীর শিবলী জানান, রোববার রাতে আকস্মিক জ্বরে আক্রান্ত হন তার ভাবী শামীমা বেগম। ধীরে ধীরে তার শরীরের তাপমাত্রা বাড়তে থাকে। একই সঙ্গে তার শরীরের বিভিন্ন স্থানে লাল লাল ছোপ দেখা দেয়। এরপর ঘন্টা খানেকের ব্যবধানে তিনি মারা যান। এর আগে তার ভাই মীর সোহেলের ছেলে আব্দুর রহমান আকস্মিক জ্বরে আক্রান্ত হয়ে রবিবার সকাল ৮ টার দিকে মারা গেছে। আব্দুর রহমান জ্বরে আক্রান্ত হলে মুহুর্তে তার শরীরের বিভিন্ন স্থানে লাল লাল ছোপের চিহ্ন ফুটে উঠে। ধীরে ধীরে শরীরের তাপমাত্রা বাড়তে থাকে। ঘন্টা খানেকের ব্যবধানে মৃত্যুকোলে ঢলে পড়ে সে। এদিকে, যশলদিয়া গ্রামে চাচী ও ভাতিজার মৃত্যুর খবর জানাজানি হলে চীনে ছড়িয়ে পড়া করোনাভাইরাস আতঙ্ক দেখা দিয়েছে। গ্রাম জুড়ে ওই ভাইরাস আতঙ্কে নারী-পুরুষ ও শিশুরা বাড়ি থেকে বের হচ্ছেন না।বিষয়টি নিয়ে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কাবিরুল ইসলাম খান বলেন, ঘটনার পরপরই লৌহজং স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. কামরুল ইসলাম প্রাথমিক পর্যবেক্ষণ করে জানান, তাদের স্বাভাবিক মৃত্যু হয়েছে। করোনাভাইরাসের কোনো লক্ষণ তাদের মধ্যে ছিল না।এ ব্যাপারে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ সুমন বনিক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে মেডিকেল টিম পাঠানো হয়েছে। মৃত্যুর প্রকৃত কারণ খুঁজে বের করতে কাজ শুরু করেছে মেডিকেল টিম। প্রয়োজনে নমুনা সংগ্রহ করে আইসিআরডিতে পাঠানো হবে। তবে এই মূহুর্তে মৃত্যুর সঠিক কারন বলা যাচ্ছে না।এদিকে, জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুর খবরটি নিশ্চিত করে লৌহজং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শামীম আহমেদ গণমাধ্যমকে বলেন, সিভিল সার্জন অফিস ও উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মেডিকেল টিম পাঠানো হয়েছে। এছাড়া ইতোমধ্যে ঊর্ধ্বতন কর্মকর্তাদের এ বিষয়ে অবগত করা হয়েছে। তাদের করোনাভাইরাসজনিত কারণে মৃত্যু হয়েছে কিনা এ বিষয়ে তদন্ত করার জন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা আসবেন কিনা এখনো তা সিদ্ধান্ত নেয়নি। এ মুহূর্তে তাদের মৃত্যুর সঠিক কারণ বলা যাচ্ছে না। তদন্ত ও রিপোর্ট দেখার পর বলা যাবে কি কারণে তাদের মৃত্যু হয়েছে।

/সো


Comments



লৌহজংয়ে ১৮ ঘন্টা ব্যবধানে…

সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০

শ্রীনগরে দুই মাদক কারবারি…

মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০

শ্রীনগরে র‌্যাবের অভিযানে…

মঙ্গলবার, ০৬ আগস্ট, ২০১৯

শ্রীনগর পুকুর থেকে নবজাতক…

রবিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২০

শ্রীনগরে ভাইয়ের আঘাতে…

বুধবার, ০৪ ডিসেম্বর, ২০১৯

শ্রীনগরে বিপ্লবের দুই…

শনিবার, ০৭ মার্চ, ২০২০

শ্রীনগরে জনতা ব্যাংকে…

রবিবার, ২৮ জুলাই, ২০১৯

শ্রীনগর থেকে দুই জনকে…

শুক্রবার, ০৩ এপ্রিল, ২০২০

মুন্সীগঞ্জে অগ্নিকাণ্ডে…

মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী, ২০২০

শ্রীনগরে হেরোইনসহ মাদক…

রবিবার, ১৫ মার্চ, ২০২০

শ্রীনগরে এসএসসি পরিক্ষার্থীদের…

রবিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২০

শ্রীনগরে র‌্যাবের অভিযানে…

সোমবার, ২২ জুন, ২০২০

শ্রীনগরে লিজকৃত জায়গা…

বুধবার, ৩১ জুলাই, ২০১৯

শ্রীনগরে বাস চাপায় পথচারীর…

মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০

সিরাজদিখানে নানা সমস্যায়…

শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২০

শ্রীনগরে মাদক কারবারি…

বৃহস্পতিবার, ০৬ ফেব্রুয়ারী, ২০২০

আড়িয়লবিলের ধান কাটতে…

বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০

শ্রীনগরে বাইক-ট্রাকের…

মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০

শ্রীনগরে সড়কে বিদ্যুৎ…

বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

তন্তর বাজারে মাছ মাংসের…

শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯

জরিপ

ভারতের সঙ্গে দেশবিরোধী চুক্তিকে আড়াল করতে যুবলীগ নেতা সম্রাটককে গ্রেপ্তারের নাটক সাজানো হয়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আপনি কি তাঁর এই বক্তব্যের সঙ্গে একমত?

হ্যাঁ
না
মন্তব্য নেই



নামাজের সময়সূচি

২৬ নভেম্বর, ২০২০
ফজর৫:২০
জোহর১২:১২
আসর৪:৪৩
মাগরিব৫:৪৯
ইশা৭:০১
সূর্যাস্ত : ৫:৪৯সূর্যোদয় : ৬:৩৭