০১:৩৩ পূর্বাহ্ন, শুক্রবার, ০২ অক্টোবর, ২০২০ ইং

খুলনার দৌলতপুরের ফুটপাত আবারও অবৈধ দোকানীদের দখলে

নিউজ ডেস্ক | যুগের কণ্ঠ .কম
আপডেট : ০৭ নভেম্বর, ২০১৯
ক্যাটাগরি : খুলনা
পোস্টটি শেয়ার করুন

খুলনা প্রতিনিধি : সম্প্রতি উচ্ছদে অভযিানরে পর আবারও খুলনা মহানগরীর দৌলতপুর এলাকার ফুটপাত অবৈধ দোকানীদের দখলে চলে গছেে । কেসিসি মেয়র আলহাজ তালুকদার আবদুল খালেকের কঠোর নির্দেশ অমান্য করে কতিপয় ব্যবসায়ী বিভিন্ন পসরা সাজিয়ে পুনরায় দোকান খুলে ব্যবসা শুরু করেছে ।

নগরীর দৌলতপুর থানাধীন নতুন রাস্তার মোড় থেকে শুরু করে বেবীট্যাক্সী স্ট্যান্ড পর্যন্ত ফুটপাতের ওপর গড়ে উঠেছে অবৈধ দোকানীদের পসরা। অজ্ঞাত রহস্যজনক কারনে আইন প্রয়োগকারীরা নীরব। খুলনা-যশোর মহাসড়কের দু’পার্শ্বের ফুটপাতের ওপর বিভিন্ন দোকানীর পসরা গড়ে উঠায় পথচারী চলাচলে চরম বিগ্নের সৃষ্টি হচ্ছে। দৌলতপুর এলাকায় একাধিক স্কুল, কলেজ ও মাদ্রাসা রয়েছে। উক্ত স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থী রয়েছে লক্ষাধিক।

এদের প্রতিনিয়ত চলাচলের নিরাপদ মাধ্যম হচ্ছে সড়কের দু’পার্শ্বের ফুটপাত। আর ওই ফুটপাতে যদি থাকে অবৈধ দোকানীদের দখলে তা’হলে অবস্থাটা কি হয়? বাধ্য হয়ে স্কুল, কলেজ ও মাদ্রাসা পড়–য়া শিক্ষার্থীরা ফুটপাতের ওপর দিয়ে চলাচলে বাধা গ্রস্থ হয়ে বাধ্য হতে হচ্ছে তাদের জীবনের ঝুঁকি নিয়ে সড়কের ওপর দিয়ে চলাচল করতে। প্রতিনিয়ত ঘটছে ছোট ছোট দুর্ঘটনা, এই অবস্থা চলতে থাকলে বড় ধরনের দুর্ঘটনার আশংকা করছে অভিজ্ঞ মহল।

দৌলতপুর বাজার মোড়, ঈদগাহ মাঠের সামনে, কেসিসি মার্কেটের মহাসড়কের দু’পার্শ্বে বিভিন্ন অবৈধ দোকানীরা তাদের দোকানের পরিধি ক্রমশ বৃদ্ধি করে চলেছে। এসব দোকানীরা অজ্ঞাত কারনে যখন জানতে পারে আইন প্রয়োগকারীরা আসছে,তখন তারা অবৈধ স্থাপনা পর্দার আড়ালে নিয়ে রাখে।

আবার যখন আইন প্রয়োগকারীরা চলে যায় তখন আবার যথাতথা দোকানীদের পসরা গড়ে ওঠে। অধিকাংশ দোকানীর সাথে কথা হলে জানা যায় ফুটপাতের ওপর দোকান গড়ে তোলায় তারা নিয়মিত টোল প্রদান করে থাকে। জন মানুষেরও ভুক্তভোগীদের মনে প্রশ্ন উঠেছে এসব অবৈধ দোকানীর টোল আদায় করে কারা? এ ব্যাপারে ভুক্তভোগী মহল ও এলাকাবাসী সহ বিভিন্ন মহল খুলনা সিটি কর্পোরেশনের সিটি মেয়রের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।


Comments



খুলনার দৌলতপুরের ফুটপাত…

বৃহস্পতিবার, ০৭ নভেম্বর, ২০১৯

বিদ্যুৎস্পৃষ্টে মা ও…

বুধবার, ১৫ জানুয়ারী, ২০২০

খুলনা বিশ্ববিদ্যালয়ের…

শনিবার, ২৫ জানুয়ারী, ২০২০

বেনাপোলে ঢাকাগামী পরিবহন…

শনিবার, ০৩ আগস্ট, ২০১৯

আলীকদমে নৈশ প্রহরীর…

সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯

জরিপ

ভারতের সঙ্গে দেশবিরোধী চুক্তিকে আড়াল করতে যুবলীগ নেতা সম্রাটককে গ্রেপ্তারের নাটক সাজানো হয়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আপনি কি তাঁর এই বক্তব্যের সঙ্গে একমত?

হ্যাঁ
না
মন্তব্য নেই



নামাজের সময়সূচি

০২ অক্টোবর, ২০২০
ফজর৫:২০
জোহর১২:১২
আসর৪:৪৩
মাগরিব৫:৪৯
ইশা৭:০১
সূর্যাস্ত : ৫:৪৯সূর্যোদয় : ৬:৩৭