প্রিন্ট এর তারিখঃ ২০ মে, ২০২৪ ১৩:৪৬ অপরাহ্ন || প্রকাশের তারিখঃ ০৪ ফেব্রুয়ারী, ২০২৪

শ্রীনগর সাব-রেজিস্ট্রার কার্যালয়ের গাছ কর্তণের অভিযোগ

সাব-রেজিস্ট্রার কার্যালয়ের গাছ কর্তণের অভিযোগ

স্টাফ রিপোর্টঃ শ্রীনগর সাব-রেজিস্ট্রার কার্যালয় প্রাঙ্গণের গাছ কর্তণের অভিযোগ উঠেছে এক দলিল লেখকের বিরুদ্ধে। প্রতিষ্ঠানটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে না জানিয়ে প্রায় শত বছরের পুরনো একটি কড়ই গাছ কাটার ফলে শয়ং ক্ষোভপ্রকাশ করেছেন দায়িত্বরত সাব-রেজিস্ট্রার।

স্থানীয়রা বলেছেন, শুক্রবার ও শনিবার ছুটির দিনকে কাজে লাগিয়ে গাছটি কাটা হয়েছে। গাছটির আনুমানিক বাজারমূল্য প্রায় লাখ টাকা। শ্রীনগর সাব-রেজিস্ট্রার অফিস দলিল লেখক ও ভেন্ডার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রব সিকদারের বিরুদ্ধে গাছটি কাটার অভিযোগ উঠেছে। বিশাল গাছটি কাটার পাশাপাশি অন্যান্য গাছের ডালপালা কাটে ফেলা হয়েছে। অপরদিকে কর্তণকৃত গাছটি সরাতে নিষেধ করেছেন সাব-রেজিস্ট্রার আবুল বশার।

এ বিষয়ে জানতে চাইলে সাব-রেজিস্ট্রার আবুল বশার ঘটনার সত্যতা স্বীকার করেন। তিনি বলেন, বিনা পারমিশনে বিশাল গাছটি কাটা হয়েছে। আমি জানতে পারি আব্দুর রব সিকদারের নির্দেশে গাছটি কাটা হয়। এর কারণ জানতে চাইলে তিনি (আব্দুর রব সিকদার) দম্ভের সাথে স্বীকার করে বলেছেন শুক্রবার থাকায় জানানো সম্ভব হয়নি। গাছটির বিষয়ে উধ্বর্তন কমকর্তাদের জানানো হবে।

এ ব্যাপারে জানতে সাব-রেজিস্ট্রার সংলগ্ন দলিল লেখক আব্দুর রব সিকদারের ব্যক্তিগত অফিসে গিয়ে তার সাক্ষাত পাওয়া যায়নি। পরে মোবাইল ফোনে এ বিষয়ে জানতে চাইলে তিনি দাবী করেন গাছটি কাটার বিষয়ে সবাই অবগত।

প্রিন্ট নিউজ