প্রিন্ট এর তারিখঃ ২০ মে, ২০২৪ ০৮:৪২ পূর্বাহ্ন || প্রকাশের তারিখঃ ৩০ এপ্রিল, ২০২৩

রাণীশংকৈল এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

হুমায়ুন কবির, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় (৩০ এপ্রিল) রবিবার সকাল ১০ টায় দিনাজপুর বোর্ডের অধীনে এ উপজেলায় এসএসসিতে বাংলা (আবশ্যিক) প্রথম পত্র, সহজ বাংলা প্রথম পত্র, কারিগরি বোর্ড এসএসসি ভোকেশনালে বাংলা-দ্বিতীয় পত্র এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে কুরআন মজিদ ও তাজবিদ বিষয়ের পরীক্ষা শুরু হয়েছে। নির্দেশনা অনুযায়ী পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগেই পরীক্ষার্থীদের হলে ঢুকতে দেখা গেছে।

এ উপজেলায় মোট ৭টি ভেন্যুতে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ভেন্যুগুলির মধ্যে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৮০৫ জন,পাইলট উচ্চ বিদ্যালয়ে ১০৮১ জন,

আলিমউদ্দিন উচ্চ বিদ্যালয় ৮১১জন,নেকমরদ কুসুমউদ্দিন উচ্চ বিদ্যালয়ে ৫৮৮জন, আবাদ তাকিয়া কামিল মাদ্রাসায় ৪২৬ জন, রাণীশংকৈল বি এম কলেজে ১৩৯ জন এবং নেকমরদ বিএম কলেজে ৮৩ জনসহ মোট ৩৯৩৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে। নির্ধারিত রুটিনে পরীক্ষা প্রতিদিন সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে।

পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠিত হবার লক্ষ্যে পরীক্ষা আগামী ২৬ এপ্রিল থেকে ২৩ মে পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ করেছে উপজেলা প্রশাসন। সেইসাথে পরীক্ষা কেন্দ্রের ৫০০ গজের মধ্যে সকল ফটোকপির দোকান বন্ধ রাখা হয়েছে।   এ বছর সারদেশে ১১টি শিক্ষা বোর্ডের অধীনে ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে।

রাণীশংকৈল ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে চলছে। পরবর্তী পরীক্ষাগুলো সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হওয়ার জন্য সংশ্লিষ্ঠ্য সকলকে তৎপর থাকতে বলা হয়েছে। এবং সকল প্রকার প্রশাসনিক পর্যবেক্ষণ অব্যাহত রয়েছে।

প্রিন্ট নিউজ