প্রিন্ট এর তারিখঃ ০২ মে, ২০২৪ ১৫:২৫ অপরাহ্ন || প্রকাশের তারিখঃ ০৩ মে, ২০২১

৬ মে থেকে চলবে গণপরিবহন তবে আন্তঃজেলায় সবধরনের গণপরিবহন বন্ধ থাকবে

৬ মে থেকে চলবে গণপরিবহন তবে আন্তঃজেলায় সবধরনের গণপরিবহন বন্ধ থাকবে

ডেস্ক রিপোর্ট: স্বাস্থ্যবিধি মেনে ৬ মে থেকে গণপরিবহন চলবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।  সোমবার (৩ মে) দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব সাংবাদিকদের এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ৬ মে থেকে শহরের মধ্যে গণপরিবহন চলবে। তবে আন্তঃজেলায় সবধরনের গণপরিবহন বন্ধ থাকবে। এক জেলা থেকে অন্য জেলায় যাওয়া যাবে না। লঞ্চ ও ট্রেন চলাচল বন্ধ থাকবে।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ময়মনসিংহ সড়ক জোন, বিআরটিএ ও বিআরটিসির কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় বলেন, জেলার গাড়িগুলো জেলার মধ্যেই সীমাবদ্ধ থাকবে। কোনোভাবেই জেলার সীমানা অতিক্রম করতে পারবে না। সিটির ক্ষেত্রেও সিটি পরিবহন সিটির বাইরে যেতে পারবে না।

কাদের বলেন, ঢাকা থেকে ছেড়ে যাওয়া কোনো গাড়ি ঢাকা জেলার সীমারেখার বাইরে যেতে পারবে না। তিনি পরিবহনগুলোকে অবশ্যই অর্ধেক আসন খালি রেখে নতুন সমন্বয়কৃত ভাড়ায় চলতে হবে বলে জানান।

অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না, পরিবহন শ্রমিক ও যাত্রীদের মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যাবহার বাধ্যতামূলক করতে হবে এবং প্রতি ট্রিপে গাড়ি জীবানুমুক্ত করাও বাধ্যতাৃমূলক হতে হবে।

 

/ভো

প্রিন্ট নিউজ