প্রিন্ট এর তারিখঃ ০৪ মে, ২০২৪ ০৭:৩৬ পূর্বাহ্ন || প্রকাশের তারিখঃ ০৯ মার্চ, ২০২১

ব্রিটিশ সংবাদমাধ্যম প্রথম রূপান্তরিত নারী ট্রান্সজেন্ডার সংবাদ পাঠিকা তাসনুভা আনান শিশির

সংগৃহীত

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির শিরোনামে জায়গা করে নিলেন বাংলাদেশের প্রথম রূপান্তরিত নারী (ট্রান্সজেন্ডার) সংবাদ পাঠিকা তাসনুভা আনান শিশির। বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটার দিকে বিবিসি নিউজের অনলাইন ওয়েবসাইটে দ্বিতীয় শিরোনামে দেখা যায় শিশিরের খবর। দেশের প্রথম রূপান্তরিত নারী (ট্রান্সজেন্ডার) সংবাদ পাঠিকা হিসেবে অভিষেক হওয়ায় তাকে শুভেচ্ছা জানায় বিবিসি।

খবরে বলা হয়, আন্তর্জাতিক নারী দিবসে (৮ মার্চ) ২৯ বছর বয়সী শিশিরকে বাংলাদেশের বেসরকারি চ্যানেলে (বৈশাখী টিভি) দেখা গেছে। শিশিরের শিক্ষাজীবন ও রূপান্তরিত নারী হিসেবে আত্মপ্রকাশের সংগ্রাম উঠে এসেছে বিবিসির প্রতিবেদনে। বিবিসি বাংলায় দেয়া তাঁর সাক্ষাতকারটিও তুলে ধরা হয়।

একইসঙ্গে বাংলাদেশে তৃতীয় লিঙ্গের মানুষদের বৈষম্য আর দুর্দশার চিত্রও উঠে আসে এই প্রতিবেদনে। শিশিরের ব্যক্তিগত জীবনে সম্মুখীন হওয়া বিভিন্ন সমস্যার পাশাপাশি সফলতার গল্পেও আলোকপাত করা হয়।

তাসনুভা অনান শিশির একজন নৃত্যশিল্পী, মডেল এবং একজন কণ্ঠশিল্পীও। আন্তর্জাতিক নারী দিবসে শুরু হয় এই সংবাদ উপস্থাপিকার পথচলা। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও নারী দিবস উপলক্ষে একটি ব্যতিক্রমী উদ্যোগ নেয় বেসরকারি টিভি চ্যানেল বৈশাখী টেলিভিশন।

প্রিন্ট নিউজ