প্রিন্ট এর তারিখঃ ১৮ এপ্রিল, ২০২৪ ১২:৩৭ অপরাহ্ন || প্রকাশের তারিখঃ ১৬ অক্টোবর, ২০২০

কোমায় থাকা সেনা কর্মকর্তাকে বিরল সম্মাননা

দেওয়ান মোহাম্মদ তাসওয়ার রাজা

ডেস্ক রিপোর্টঃ মানবিক এক দৃষ্টান্ত স্থাপিত হলো বাংলাদেশ সেনাবাহিনীতে। একজন যোদ্ধা, যিনি কোমায় থাকা অবস্থায় পেলেন পদোন্নতি। নিলেন অবসরও।  সিএমএইচ ৩১৪ নম্বর কেবিন। এখানেই জ্ঞানহীন অবস্থায় দীর্ঘ ঘুমে দিন কাটছে এক রাজার। নাম দেওয়ান মোহাম্মদ তাসওয়ার রাজা।

তিনি সেনাবাহিনীর কিং অব দ্য ব্যাটল আর্মড কোরের একজন দক্ষ কর্মকর্তা। দায়িত্ব পালনে যেকোনো প্রতিবন্ধকতায় যিনি ছিলেন নির্ভীক।  হঠাৎই ছন্দপতন। ২০১৩ সালের ১১ মার্চ সেনাসদরে কর্মরত অবস্থায় অসুস্থ হয়ে পড়েন তিনি। চলে যান কোমায়। নেয়া হয় সম্মিলিত সামরিক হাসপাতালে। পরে উন্নত চিকিৎসার জন্য নেয়া হয় বিদেশেও। তারপরও নেই অবস্থার উন্নতি।

দীর্ঘ সাতটি বছর এভাবে কোমায় থাকলেও, স্বাভাবিক জীবনে ফিরতে জ্ঞানহীন অবস্থাতেও হাল ছাড়েননি তাসওয়ার রাজা। এবার বুঝি পেলেন তারই স্বীকৃতি। গেল ১২ অক্টোবর হাসপাতালের বিছানাতেই পেলেন পদোন্নতি লেফটেনেন্ট কর্ণেল থেকে হলেন কর্নেল।

সেনাবাহিনীতে বর্ণাঢ্য কর্মময় সময় কাটিয়ে পদোন্নতির দিনেই হাসপাতালের বিছানায় শুয়েই কর্মজীবন থেকে অবসর নেন হাছন রাজার বংশধর তাসওয়ার রাজা। হয়তো দেশ রক্ষায় আর ঝাপিয়ে পড়া হবে না যুদ্ধে, তবে জীবন যুদ্ধটা যে এখনও চলমান।

 

 

 

সূএ: ভোরের পাতা

প্রিন্ট নিউজ