প্রিন্ট এর তারিখঃ ৩০ এপ্রিল, ২০২৪ ১১:০৪ পূর্বাহ্ন || প্রকাশের তারিখঃ ১৭ আগস্ট, ২০১৯

দুই মাস সময় পেলে সিদ্ধান্ত নিতে আমার সুবিধা হয়-মাশরাফি

ছবি : সংগৃহীত

ঈদের ছুটি শেষে মাশরাফির সঙ্গে বসার কথা ছিল বিসিবির। কারণ অনুমান করতে কষ্ট হয়না। বাংলাদেশ ক্রিকেট দলের নতুন কোচ নিয়োগ দিয়েছে বোর্ড। দল নতুন পরিকল্পনা নিয়ে এগোবে। সেই পরিকল্পনার বড় জায়গা জুড়েই থাকে নেতৃত্ব। বাংলাদেশ দল অধিনায়ক মাশরাফিকে বেশি দিন পাবে না এটা সবার জানা। ইংল্যান্ড বিশ্বকাপেই মাশরাফি অবসর নেবেন বলে গুঞ্জন ছিল। এরপর সিদ্ধান্ত হয় ঘরের মাঠে শেষ ম্যাচ খেলবেন মাশরাফি। সেটা নিয়েই মূলত মাশরাফির সঙ্গে বোর্ডের বসা।

শনিবার বোর্ড সভায় মাশরাফি উপস্থিত ছিলেন। সভা শেষে মাশরাফি বিষয়ে কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। বাংলাদেশ দলের নতুন কোচ রাসেল ডমিঙ্গোর নামও ঘোষণা করা হয়েছে মিটিং শেষে। মাশরাফি নিয়ে বোর্ড কর্তা বলেন, ভবিষ্যত সিদ্ধান্ত নিয়ে ভাবতে মাশরাফি দুই মাস সময় চেয়েছেন। এরপরই তার ভবিষ্যত পরিকল্পনা জানিয়ে দেবেন।

বিসিবি'র পরিকল্পনা ছিল ঘরের মাঠে সিরিজ দিয়ে মাশরাফিকে বিদায় দেওয়া। কিন্তু আগামী মার্চের আগে বাংলাদেশ দলের কোন ওয়ানডে সিরিজ নেয়। জিম্বাবুয়েকে এর মধ্যে স্বাগত জানিয়ে তাই মাশরাফিকে বিদায়ী সংবর্ধনা দেওয়ার পরিকল্পনার কথা জানা যায়। কিন্তু জিম্বাবুয়েকে আবার আইসিসি নির্বাসন দিয়েছে। তারপরও জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ আয়োজন করা সম্ভব। তবে তা করতে হলে মাশরাফির সম্মতি দরকার আগে। মাশরাফি তার সিদ্ধান্ত বোর্ডকে না জানালে সিরিজ আয়োজন করার প্রশ্নই ওঠে না।

বোর্ড সভাপতি পাপন তাই মাশরাফিকে সিদ্ধান্ত নিতে বলেছেন। আর মাশরাফি সিদ্ধান্ত নেওয়ার জন্য চেয়েছেন সময়। শনিবারের মিটিংয়ে মাশরাফির থাকার কারণ নিয়ে বোর্ড সভাপতি বলেন, 'মাশরাফি এসেছিল দুটি কারণে। তার সঙ্গে অধিনায়কত্ব নিয়ে আলোচনা হয়েছে। আর একটা ব্যাপার হলো আমরা জিম্বাবুয়ের বিপক্ষে একটি ওয়ানডে সিরিজ আয়োজন করার কথা ভাবছিলাম। ওই সিরিজের ব্যাপারে সিদ্ধান্ত নিতে মাশরাফির মতামত চেয়েছি।'

মাশরাফি তার ভবিষ্যত সিদ্ধান্ত নিতে দুই মাস সময় চেয়েছেন উল্লেখ করে বিসিবি কর্তা নাজমুল হাসান পাপন বলেন, 'আমাদের পরবর্তী ওয়ানডে সিরিজের এখনও অনেক বাকি। মাশরাফি আমাদের জানিয়েছে, দুই মাস সময় পেলে অবসর নিয়ে সিদ্ধান্ত নিতে তার সুবিধা হয়।'

প্রিন্ট নিউজ